বিশেষ সতর্কীকরণ


পড়তে ভালো লাগবে না , পড়তে গিয়ে ভাবতে বসলে তো গেলো গঙ্গা স্নানেও পাপ শুদ্ধি হবে না । তাই বিশেষ সতর্কীকরণ "পড়তে নেই, নইলে ভালো থাকতে নেই"

Tuesday, April 16, 2013

ভাবনায় ইতি

ভাবনা এক বড় দুর্লভ এবং দুর্বল বস্তু । ভাবনা যেমন কারুরু জয়ের পথের টয় হতে পারে তেমনি দুর্বল ভাবনায় ফুটবল হওয়ার বিপদও সমানে সমানে । তাই ইচ্ছে হল এই ভাবানাকে একটু হাইপ দেওয়া যাক । সব কিছুর শুরুই একটা না একটা ভাবনা । আর এই ভাবনার সমারোহে সামিল হয়ে আমার ভাবনায় ভাবনার কিছু কাব্যিক ম্যাসাকার ।


আমি জানি আমি পারব, এই ভেবে কত গর্ব
এই ভেবে আমি হাঁটি রোজ, এই ভেবে যাই শুতে
আয়নায় দেখি এই ভেবে মুখ, ভাবনার বীজ পুতে

ভাবনার বীজ পোতা থাকে শুধু, জল পানি তাতে ভাবনাই
যদিও জানি এমন করলে, ভাবনাতে কিছু লাভ নাই
ভাবছি তবুও নিজের মত, ভাবনার জলে ডুব দিই
সময় পেলেই ভাবতে বসি, ভাবনাতে ডুবে কব্জি

ভাবতে ভাবতে পরে থাকে শুধু, ভাবনার কিছু তলানি
অনেক ঘুটে পুড়ল শুধু, শেষ হয়ে গেল জ্বালানি
গর্ব এবার খর্ব কিছুটা, হাঁটা, শোয়া সবই বদনাম
ভাবনার সুতো গুটিয়ে ভাবি, আমি জানি আমি পারতাম ।


No comments:

Post a Comment

FEEL FREE TO WRITE WHAT REALLY YOU ARE FEELING .. I WONT MIND IF IT IS CRAP ;)